ব্রেকিং:
১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী করোনার প্রভাবে দেশে খাদ্য সংকট হবে না : কৃষিমন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করা হবে : নৌ প্রতিমন্ত্রী চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী করোনা ভাইরাস:ভ্যাকসিন কিনতে রবিবার সেরাম ইন্সটিটিউটের অ্যাকাউন্টে অগ্রিম টাকা জমা করবে বাংলাদেশ পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ ইউনূসহীন গ্রামীণ ব্যাংক কেমন করছে বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ বান্দরবানের রোগীদের জন্য হ্যালো ছাত্রলীগ এ্যাম্বুলেন্স সেবা শুরু বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরন শুরু করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল চলতি মাসেই আসতে পারে করোনা ভ্যাকসিন
৩৮

গর্জনিয়া ভয়াবহ অগ্নিকাণ্ড:৪৭হাজার আরি ধানসহ ৭ প্রতিষ্ঠান পুড়ে ছাই

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

রামুর ঐতিহ্যবাহী গজর্নিয়া বাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৭ হাজার আরি ধানসহ ৭ দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে, একাধিক রাইচ মিল, মালের গুদাম, মোবাইল ফোনের দোকান, সেলুনের দোকানও রয়েছে। আগুনে ১০ প্রতিষ্ঠানের ৪৭ হাজার আরি ধান, সাড়ে ৩ শত বস্তা চালও রয়েছে।

 ঘটনাটি ঘটেছে  রাত দেড়টায়। গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফরহাদ হোসেন জানান, রাত দেড়টার পর আগুনের খবর শুনে টহল পার্টিসহ তিনি ঘটনাস্থলে দ্রুত পৌঁছেন।

তারা ঘটনাস্থলে এসে দেখতে পান আবু তাহের কোম্পানীর রাইচ মিলে আগুনের কূন্ডলী। এ আগুন এক পর্যায়ে ছড়িয়ে পড়ে আশপাশে। এ সময় বাজারের ব্যবসায়ী আবু তাহের কোম্পানীর রাইচ মিলসহ ২টি আর অপর ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে গেছে।তিনি সংশ্লিষ্টদের ফোন দেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পৌছেন ফায়ার সার্ভিসের গাড়ি।

এর সামান্য পরে আসেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। তারা কাজ শুরু করেন দ্রুত। অবশ্য এর আগে স্থানীয় জনতা এ আগুন অনেকটা নিয়ন্ত্রনে নিয়ে আনেন।

মিল মালিক আবু তাহের কোম্পানী জানান, তার মিলটি ভাড়ায় চলতো। এখানে বিভিন্ন ব্যবসায়ীর প্রায় ৫০ হাজার আরি ধান ছিল। চাল ছিলো সাড়ে ৩ শত বস্তা। অন্যান্য মালামাল ও ছিলো। তিনি আরো বলেন, মঙ্গলবার গহীন রাত ১ টা ৪০ মিনিটের সময় অজ্ঞাতনামা উৎসে আগুনের সূত্রপাত ঘটে। যে আগুনে তার সব শেষ হয়ে যায় । তিনি ধারণা করছেন কে বা কারা এখানে যেকোনভাবে এ কাণ্ড ঘটিয়েছে। এক পর্যায়ে তিনি বলেন, প্রতিপক্ষরা হয়তো শত্রুতাবশত এ কান্ড ঘটান।

অপর একাধিক সূত্র জানান, মিলটি সম্প্রতি বেশি চালু হয়ে যায়। এ কারণে ব্যবসায়ীরা অন্যান্য স্থান থেকে এই মিলের দিকে ঝুঁকে পড়েছিল। সে কারণে অন্য প্রতিষ্টানের কুদৃষ্টি পড়ে এ মিলের উপর।

অপর সূত্র জানায়, পুড়ে যাওয়া দুই মার্কেটের মালিকানা নিয়ে দুটি মামলা বিচারাধীন। হয়ত এখানকার প্রতিপক্ষরাও এ কাণ্ড ঘটাতে পারে। তবে বিষয়টি গভীরভাবে তদন্ত করলে আসল রহস্য বেরিয়ে আসবে।

এই ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমান জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বিষয়ে তিনি উপরস্থদের অবহিত করেছেন। সুতরাং তারা সরকারি সহযোগীতা পাবেন। বিশেষ করে এলাকার এমপি মহোদয় বুধবার ঘটনাস্থলে আসবেন। ব্যবসায়ীদের সাথে কথা বলবেন। সব ব্যবস্থা নেবেন।

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান
বান্দরবান বিভাগের পাঠকপ্রিয় খবর