ব্রেকিং:
১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী করোনার প্রভাবে দেশে খাদ্য সংকট হবে না : কৃষিমন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করা হবে : নৌ প্রতিমন্ত্রী চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী করোনা ভাইরাস:ভ্যাকসিন কিনতে রবিবার সেরাম ইন্সটিটিউটের অ্যাকাউন্টে অগ্রিম টাকা জমা করবে বাংলাদেশ পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ ইউনূসহীন গ্রামীণ ব্যাংক কেমন করছে বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ বান্দরবানের রোগীদের জন্য হ্যালো ছাত্রলীগ এ্যাম্বুলেন্স সেবা শুরু বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরন শুরু করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল চলতি মাসেই আসতে পারে করোনা ভ্যাকসিন
১৯৬

দিহানের মায়ের ঘনিষ্ঠ তারেক রহমান, বাবার অঢেল সম্পদ!

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

রাজধানীর কলাবাগানে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত দিহানের মা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ঘনিষ্ঠতা ছিলেন। দিহানের মা বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকার কারণে তারেক রহমানের সাথে ঘনিষ্ঠতার এই সুযোগ পেয়েছেন বলে এলাকাবাসী জানান।

২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে দিহানের বাবা আব্দুর রউফ সরকার অঢেল সম্পদের মালিক হন। খোদ বিএনপির নেতারাও তাদেরকে সমীহ করে চলতেন বলে তথ্য জানায় প্রতিবেশীরা।

দিহানের বাবা আবদুর রউফ বিএনপি শাসনামলে সরকারি চাকুরীরত থাকাকালে কিনেছেন দেড়শো বিঘারও বেশি জমি। রাজশাহী শহরের অভিজাত দুই এলাকায় দুটি সুউচ্চ ভবনসহ নামে-বেনামে সম্পদের পাহাড় রয়েছে তার। পরিবারটির নানামুখী প্রভাবের কারণে মুখ খুলতেও ভীত এলাকাবাসী।

রাজশাহীর দুর্গাপুর রাতুগ্রামের বাসিন্দা রাজধানীর কলাবাগানে শিক্ষার্থী ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত দিহানের বাবা আব্দুর রউফ সরকার। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দিহানের বাবার সকল দুর্নীতির ফিরিস্তি উঠে আসলে তিনি কোনঠাসা হয়ে পড়েন। জেলা রেজিস্ট্রারের পদ থেকে স্বেচ্ছায় অবসরও নেন।

পৈতৃক সম্পত্তি ছাড়াও চাকরিকালীন দুর্গাপুরের কিসমত গণকৈড়, পুঠিয়ার তাহেরপুর, নওগাঁর আত্রাইসহ বিভিন্ন স্থানে কেনেন অঢেল জমি। ভূমি অফিসের তথ্য মতে, শুধুমাত্র রাতুগ্রাম মোজায় আছে ৭৮ বিঘা জমি। আছে পুকুর, খামার, ফসলি জমিসহ গ্রামের আলিশান বাড়ি। পাশাপাশি রাজশাহী নগরীর পদ্মা আবাসিক, সাগরপাড়ায় কেনেন জমিসহ দুটি ভবন।

গ্রামের লোকদের অভিযোগ দিহানের মা বগুড়ার মেয়ে শিল্পী বেগমের ঘনিষ্ঠতা ছিলো বিএনপির তারেক রহমানের সাথে। মূলত তার প্রভাব খাটিয়েই করেন এই অঢেল সম্পদ। তবে দিহানের বড়ভাই সুপ্তের ভয়ে ক্যামেরায় কথা বলতে চাননি অনেকে।

এলাকাবাসী জানান, তাদের চরিত্র ভালো নয়। এর আগেও নারীঘটিত ঘটনা ঘটিয়েছে। এছাড়াও গরীব মানুষদের মামলা ও মোকদ্দমা নিয়ে ফাঁদে ফেলেন। তাই ভয়ে মুখ খুলতে নারাজ অনেকেই।

মূলত অঢেল সম্পদের কারণে বেপরোয়া হয়ে ওঠে দিহান। বাবা-মায়ের প্রকাশ্য প্রশ্রয়ে সে দিনকে দিন অপরাধের দিকে ঝুঁকতে থাকে। হয়তো কলাবাগানের ধর্ষণ ও খুনের ব্যাপারটি প্রকাশ্যে না এলে এই পরিবারের এসব অপকর্মের খবর কখনোই প্রকাশিত হতো না।

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর