ব্রেকিং:
সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • মঙ্গলবার   ১১ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ধারাবাহিক সরকার গঠন করে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল

মামুনুল হক ইসলামের হেফাজতকারী নাকি ধ্বংসকারী?

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

ধর্মের  নামে ঘৃণা ছড়ানো আর উস্কানি দিতে দক্ষ মামুনুল হক। ২০১৩ সালের শাপলা চত্বর থেকে শুরু করে বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যু, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সব সময়ই তিনি সহজ সরল নিরীহ ধর্মপ্রাণ মানুষকে ধর্মের নামে বিভিন্ন ধ্বংসাত্মক কাজের উস্কানি দিয়ে গেছেন। তার ইন্ধন ও পরিকল্পনায় দেশের বিভিন্ন জায়গায় নাশকতা করেছে হেফাজতে ইসলাম, হয়েছে সাম্প্রদায়িক হামলাও। মামুনুল হকের অপকর্মের ফিরিস্তি নিয়ে এসেছে দৈনিক বান্দরবানের বিশেষ নিউজ টিম।
মাওলানা মামুনুল হক জানেন হয়রত মুহাম্মদ (সা:) কিভাবে কথা বলতেন। তা করেও দেখাতে পারেন ভক্ত ও সমর্থকদের। এই বিষয়ে  ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মিছবাহুর রহমান বলেন, এটা চরম ধৃষ্টতা এবং চরম ভারে ধর্মীয় মূল্যবোধে আঘাত করার নামান্তর। এটা রাসুল (সা:) এর ভীষণ  অবমাননা। অবশ্যই এটা ধর্মেরও অবমাননা। 

নস
মরহুম শায়খুল হাদিস আল্লামা আজিজুল হকের ছোট ছেলে মামুনুল হক প্রথমে স্পট লাইটে আসেন ২০১৩ সালের ৫মে হেফাজতের তান্ডবকে ঘিরে। এরপর সুপ্রীম কোর্টের গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য সরানোর ইস্যুতে ও সরব ছিলেন মামুনুল। তবে একক ভাবে মামুনুল হক আলোচনায় আসেন হেফাজতের সাবেক র্শীষনেতা আল্লামা আহমদ শফি এর মৃত্যুকে ঘিরে। আল্লামা শফির চিকিৎসায় বাধা দেয়ার পেছনে মামুনুল হকের আদেশ ছিল। শুধু তাই নয় আল্লামা শফির দাফন কে ঘিরে হেফাজতের প্ল্যাটফর্মে শিবিরের অনুপ্রবেশের লবিং টাও ঐ মামুনুলের। 
এরপর ২০২০ সালের অক্টোবর থেকে শুরু হয় বঙ্গবন্ধুর  ভাস্কর্য ইস্যু। ধর্মপ্রাণ বাঙ্গালীর অন্তরে সাম্প্রদায়িকতার বিষ বাষ্প ছড়াতে ইসলামের নামে একের পর এক উস্কানিমূলক আর বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে গেছেন মামুনুল হক।

সম
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই হেফাজত নেতার প্ররোচনায় মাদ্রাসার কোমল মতি ছাত্রদের মাঠে নামিয়ে ব্রাহ্মণবাড়িয়া এবং হাটহাজারিসহ দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক সংঘাত-সংঘর্ষ,  ভাংচুর-তান্ডব, সহিংসতা  হয়েছে।

4

হামলা হয়েছে অমুসলিমদের বাড়িতেও। স্বাধীন বাংলার পুলিশ স্টেশন কিংবা রেল স্টেশনের মত রাষ্ট্রীয় সম্পত্তিতে দেয়া হয়েছে আগুন। পুলিশের কাছ থেকে আসামি ছিনিয়ে আনার মত রাষ্ট্রদ্রোহী কাজ করা হয়েছে তাকে ঘিরেই।
বর্তমান হেফাজত কমিটির আমির জুনায়েদ বাবুনগরী এবং নুর হোসেন কাশেমীকে বাগিয়ে অনেক বয়োজ্যেষ্ঠ  ত্যাগী এবং পরীক্ষিত হেফাজত নেতাদের কে ডিঙিয়ে হেফাজতের যুগ্ম সাধারণ সম্পাদকের চেয়ারে বসেছেন মামুনুল হক।

নস

অভিযোগটা তার দলের ভেতরের লোকজনের।
আগের দিন বায়তুল মোকাররমের সামনে দাঁড়িয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে ভারতের প্রধানমন্ত্রীর সফর কে ঘিরে নেতা-কর্মীদের মাঠে নামিয়ে দিয়ে, তাদের আহত-নিহত হওয়ার কারণ হয়ে, রির্সোটে নারী নিয়ে ফুর্তি  করতে যাওয়া মামুনুল যেই জামিয়া মাদ্রাসা থেকে গ্রেফতার হলেন সেটাও দখল করে চালাচ্ছেন এমন সংবাদ ও এসেছে বিভিন্ন গণমাধ্যমে ।

সন

এহেন বীভৎস চরিত্র যেই লোকের, তার কাছে ইসলাম কি হেফাজতে থাকবে? অসহায় তালাক প্রাপ্তা নারীদের সামান্য ভরণপোষণের বিনিময়ে যথেচ্ছ ব্যাবহার করতো যে বিকৃতরুচির কাপুরুষ, যেই লোক নিজের চরিত্র হেফাজত করতে ব্যার্থ, সে ইসলামের হেফাজত কিভাবে করবে? যার কাছে ধর্মপ্রাণ মানুষের জানমালের কোন মূল্য নেই, রাষ্ট্রীয় সম্পদের হেফাজতের পরওয়া যে করে না, তার কাছ থেকে ইসলামের হেফাজতের আশা করা যায় না। বরং, এমন পশু মানব সমাজে না থেকে খাঁচায় বন্দী থাকাই ভালো। এমন পশু খাঁচায় বন্দী থাকলেই হেফাজতে থাকবে ইসলাম, হেফাজতে থাকবে বাংলাদেশ। 
 

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান