ব্রেকিং:
আজ বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী সুখবর জানাতে আজ শনিবার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী করোনার প্রভাবে দেশে খাদ্য সংকট হবে না : কৃষিমন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করা হবে : নৌ প্রতিমন্ত্রী চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • বুধবার   ০৩ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৯ ১৪২৭

  • || ১৮ রজব ১৪৪২

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
আজ বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী সুখবর জানাতে আজ শনিবার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী করোনা ভাইরাস:ভ্যাকসিন কিনতে রবিবার সেরাম ইন্সটিটিউটের অ্যাকাউন্টে অগ্রিম টাকা জমা করবে বাংলাদেশ পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ ইউনূসহীন গ্রামীণ ব্যাংক কেমন করছে বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ বান্দরবানের রোগীদের জন্য হ্যালো ছাত্রলীগ এ্যাম্বুলেন্স সেবা শুরু বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরন শুরু করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল চলতি মাসেই আসতে পারে করোনা ভ্যাকসিন

শর্তস্বাপেক্ষে : বান্দরবানে দীর্ঘ ২মাস বন্ধ থাকার পর খোলা হচ্ছে হোটেল মোটেল ও রির্সোট

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ৩ জুন ২০২০  

পর্যটন জেলা বান্দরবান। বাংলাদেশের সীমান্তবর্তী এই জেলায় রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র আর এই পর্যটন কেন্দ্রের পাশাপাশি এই জেলাতে গড়ে ওঠেছে অসংখ্য হোটেল মোটেল ও রির্সোট। প্রতিদিনই এই জেলার সৌন্দর্য্য উপভোগে দেশের নানান প্রান্তের ভ্রমনপিপাসুরা ছুটে যায়,কিন্তু করোনার সংক্রামকে দীর্ঘ দুমাসের ও বেশি সময় বন্ধ থাকার পর প্রশাসনের অনুমতিক্রমে হোটেল মোটেল আর রিসোর্টগুলো আবার চালু হচ্ছে।

বে

প্রশাসনের কর্মকর্তারা জানান, ৩জুন (বুধবার ) সকাল থেকে বান্দরবানের সকল হোটেল মোটেল ও রির্সোট খোলা যাবে, কিন্তু কোন পর্যটক বা অতিথিকে হোটেলে রাখা যাবে না। শুধুমাত্র হোটেল মোটেল ও রির্সোট পরিস্কার পরিচ্ছন্ন করা, হাইজিন দিয়ে ওয়াশ করা, ডিজ ইনফেকশন নিশ্চিত করা এবং  মেরামত  ও সংস্কার কাজ পরিচালনা করা যাবে। প্রশাসনের কর্মকর্তারা আরো জানান ,আগামী ৭২ ঘন্টা পরে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আবাসিক হোটেল মোটেল, রেস্ট হাউজ ও গেস্ট হাউজ গুলো সীমিত আকারে ব্যবসা কার্যক্রম শুরু করার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে।

র

বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন বলেন,আমরা আপাদত হোটেল মোটেল খুলে পরিস্কার পরিচ্ছন্ন করার অনুমতি দিয়েছি মাত্র, সার্বিক পরিস্থিতি ভালো হলে হোটেল মোটেল চালু হবে। অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন আরো বলেন,আগামী ৭২ঘন্টা পরে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বান্দরবানের আবাসিক হোটেল মোটেল, রেস্ট হাউজ ও গেস্ট হাউজ গুলো সীমিত আকারে ব্যবসা কার্যক্রম শুরু করার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে।

রে

এদিকে দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরে বান্দরবানের আবাসিক হোটেল মোটেল,রেস্ট হাউজ ও গেস্ট হাউজগুলো চালু করার জন্য প্রশাসনের পক্ষ থেকে অনুমতি পাওয়ার পর হোটেল কর্তৃপক্ষ নতুন উদ্যোমে কাজ শুরু করেছে। হোটেল মোটোলের যাবতীয় পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করার পাশাপাশি নতুন আঙ্গিকে পর্যটকদের সেবা দিতে প্রস্তুুত হচ্ছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বান্দরবান সদরের হোটেল হিলভিউ আবাসিক এর একাউন্ট ম্যানেজার মো:তৌহিদ পারভেজ বলেন, করোনা সংক্রামক প্রতিরোধে গত১৮ মার্চ থেকে বান্দরবানের সকল আবাসিক হোটেল মোটেল ,গেষ্ট হাউস বন্ধ করে দেয় বান্দরবানের জেলা প্রশাসন। তিনি আরো বলেন, আবাসিক হোটেল মোটেল,গেষ্ট হাউস বন্ধ হয়ে যাওয়ায় আমরা ব্যাঁপক ক্ষতির মুখে পড়েছি । দীর্ঘ ২মাস পর প্রশাসন আমাদের হোটেল পরিস্কার পরিচ্ছন্ন করা, হাইজিন দিয়ে ওয়াশ করা, ডিজ ইনফেকশন নিশ্চিত করা এবং  মেরামত ও সংস্কার কাজ পরিচালনা করার অনুমতি দেওয়ায় আজ থেকে আমরা হোটেল পরিস্কারের কাজ শুরু করেছি।

ত

হোটেল হিলভিউ এর ম্যানেজার দীপক কান্তি দে বলেন,আমরা হোটেল ব্যবসায়ীরা অনেক ক্ষতির মুখে পড়ে গেলাম ,অনেকদিন হোটেল বন্ধ থাকায় আমাদের হোটেলে অনেক ক্ষতি হয়ে গেল ,তারপরে ও যদি সহসাই প্রশাসন খোলার অনুমতি প্রদান করে তবেই আমরা পর্যটক পাব আশাকরি এবং এই ক্ষতি কিছুটা পুষিয়ে নেবার আশা করছি।

বান্দরবান আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো:সিরাজুল ইসলাম বলেন, বান্দরবান জেলায় ৬০টি হোটেল মোটেল রয়েছে আর পর্যটকবাহী যান রয়েছে প্রায় ৪ শতাধিক আর এই পর্যটন শিল্পের সাথে জড়িত রয়েছে জেলার প্রায় ২০ হাজার মানুষ। করোনা সংক্রামক প্রতিরোধে জেলা প্রশাসন থেকে হোটেল মোটেল আর রিসোর্টগুলো বন্ধ করে দেওয়ার দুই মাস পরে আবার খোলার অনুমতি আসছে জেনে মনে কিছুটা স্বস্থি এসেছে ,আশাকরি সামনের দিনগুলোতে বান্দরবানে পর্যটক আগমন ঘটবে এবং আমরা আবার ব্যবসা চালু করতে পারবো।

দ

করোনা ভাইরাসের সংক্রামক প্রতিরোধে গত ১৮ মার্চ থেকে বান্দরবানের সকল হোটেল মোটেল ও রেস্ট হাউস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন, আর দীর্ঘ এই বন্ধে পর্যটকশুন্য হয়ে বিপুল ক্ষতির সম্মুখীন হয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান