ব্রেকিং:
সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • মঙ্গলবার   ১১ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ধারাবাহিক সরকার গঠন করে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল

হাসপাতাল উধাও! আসল ঘটনা কি?

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  


বসুন্ধারাা ৩১ কোটি টাকার হাসপাতাল উধাও! আসলে সত্য নাকি গুজব, আসুন জেনে নেয়।বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণ শুরু হওয়ার পর গতবছর বসুন্ধরাসহ কয়েক টি জায়গায় কোভিড আক্রন্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে অস্থায়ী হাসপাতাল ও আইসোলেশন সেন্টার খোলা হয়। সম্প্রতি বসুন্ধারার যেই হাসপাতাল টি উধাও হয়ে গেছে বলা হচ্ছে এটি মুলত হাসপাতাল ছিলনা। এটি ছিল একটি আইসোলেশন সেন্টার করোনা দূর্যোগ মোকাবেলা করার লক্ষ্যে ২০২০ সালের ১৭ মে বসুন্ধারা আর্ন্তজাতিক কনভেনশন সেন্টার কে সরকার চুক্তি ভিত্তিক মাসিক ৬০ লক্ষ টাকা ভাড়া নিয়ে সেটিকে আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করে। পৃথিবীর আর কোন দেশ এত অল্প সময়ে এত বড় আইসোলেশন সেন্টার তৈরী করতে পারেনি। পরবর্তীতে কোভিড আক্রান্ত রোগীরা নিজ বাসাতে কোয়ারেন্টাইন যাওয়ার কারণে  এই আইসোলেশন সেন্টার অলস পড়ে থাকে। র্অথাৎ চালু হওয়ার পর থেকে একজন রোগীও সেখানে যায়নি।অন্যদিকে আইসোলেশন স্টোরটি অলস পড়ে থাকায় সরকার বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুক্ষিন হচ্ছিল।


আপনি কি মনে করেন বসে বসে সরকারের এই আর্থিক ক্ষতি গুণা উচিত ছিল?
বসুন্ধারা আইসোলেশন সেন্টার টিতে ১৫০জন চিকিৎসক,যন্ত্রপাতি খরচ,পানি,বিদ্যুৎ,গ্যাস মিলিয়ে প্রতিদিন প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকা বিল দিতে হতো। রোগী না পাওয়ার  এবং অপচয় রোধে সেপ্টাম্বরের ২৪ তারখি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব ড. বিলকিছ বেগম এর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বসুন্ধারার আইসোলেশন সেন্টার টি বন্ধ ঘোষণা করা হয় এবং ঐ আইসোলেশন সেন্টারের বেডসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম এবং জনবল সারাদেশের বিভিন্ন জেলা এবং মেডিকেল হাসপাতালে সরবরাহ ও বন্টণ করা হয়। একেই ভাবে মহাখালীর ডিএনসিসি মার্কেটের ইনিসেফ এর অথায়নে ডাক্টারদের জন্য যে ২শত বেডের হাসপাতালটি নির্মাণ করা হয়েছিল কোভিড পরিস্থিতির উন্নতি ও আক্রান্তের হার কমে আসায় সেটিও পরিত্যাক্ত ঘোষণা করা হয়।পরবর্তীতে করোনা মহামারী প্রকোপ আবার বৃদ্ধি পেলে সরকার ডিএনসিসি মার্কেটের এই হাসপাতালটিকে পুনরায় আবার চালু করে এর  সক্ষমতা বৃদ্ধিও সিন্ধান্ত গ্রহণ করে। যার ধারাবাহিকতায় বর্তমানে সরকারি অর্থায়নে সেখানে হচ্ছে ১ হাজার শয্যার হাসপাতাল সেই সাথে একেই ভবণে বিশ^ ব্যাংকের অর্থায়নে হচ্ছে ২৫০ শয্যার হাসপাতাল। হাসপাতালটি তৈরীতে ইউনিসেফ,ইউএনএফপিসহ জাতিসংঘের বিভিন্ন সংস্থা স্বাস্থ্য অধিদপ্তরকে সহায়তা করছে। জরুরী পরিস্তিতিতে সেবা দেয়ার জন্য অস্থায়ী প্রয়েজন ফুরিয়ে গেলে সেটি আবার ভেঙ্গে ফেলাটা স্বাভাবিক চর্চা। এই যখন পরিস্থিতি তাহলে গায়েব বা উধাওয়ের মত গাজাখুর তত্ব আসে কিভাবে?
৭১টিভির বিএনপি বিটের সাংবাদিক শফিক আহমেদ তার রির্পোটে তিনি দাবী করেছেন। স্বাস্থ্যমন্ত্রী সেখানে দাড়িয়ে কথা বলছেন তার উপরে ডিএনসিসির একটি হাসপাতাল পরিত্যাক্ত হয়ে পড়ে আছে। যেটি একটি উদ্দেশ্য প্রণোদিত ডাহা মিথ্যা কথা। কারণ বাস্তবে স্বাস্থ্যমন্ত্রী যেখানে দাড়িয়ে কথা বলছিলেন,তার উপর ছিল ছাদ। আর যেখানে দাড়িয়ে কথা বলছিলেন সেটিই হচ্ছে ডিএনসিসি মার্টেকের সেই ২০০ত শয্যার হাসপাতাল। যেটিকে সরকার ১হাজার শয্যায় উন্নতির কাজ করছে। যা থেকে স্পষ্ট প্রমাণিত হয় যে আইসোলেশন সেন্টার এবং হাসপাতালের পার্থক্য না জানা এই সাংবাদিক শফিক আহমেদ কোন বিশেষ এজেন্ডা বাস্তবায়নের জন্যই কি এই মিথ্যা প্রতিবেদন টি প্রকাশ করেন।

কি হতে পারে সেই এজেন্ডা? কেনই বা তার এই মিথ্যাচার?
কেই বা এই সাংবাদিক শফিক আহমেদ?


চলুন দেখে নেয়া ঝাক................
৭১ টিভির বিএনপি বিটের সাংবাদিক শফিক আহমেদ। ছাত্রজীবনে জড়িত ছিল বিএনপির রাজনীতির সাথে । ২০১৪-২০১৫ সালে বিএনপির জ¦ালাও -পোড়াও আন্দোলনের সময় বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যখন লাদেন স্টোইলে পার্টি অফিসের ভিতর থেকে ভিড়িও বার্তা দিতো তখন তার সাথে থাকা এক সাংবাদিক আটক হয়েছিল। নিশ্চয় মনে আছে আপনাদের ? এই সেই সাংবাদিক শফিক আহমেদ। যে মোটা অংকের টাকা লেনদেনের বিনিময়ে সরকারের বিরুদ্ধে মানুষ কে খেপিয়ে তুলতে ভূয়া প্রতিবেদন তেরি করে জনগণ কে বিভ্রান্ত করছে।তাই আসুন করোনা মহামারী প্রতিরোধে গুজবে কান না দিয়ে সচেতন হই।

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান