ব্রেকিং:
সবাইকে নির্বাচনমুখী করতেই প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানতে হবে: সংসদে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র যাচ্ছেন প্রধানমন্ত্রী, জাতিসংঘে ভাষণ দেবেন ২৪ সেপ্টেম্বর টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১২সেপ্টেম্বর থেকে পর্যটনস্পট নিলগিরি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে কর্তৃপক্ষ। প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের দায়িত্বশীল হতে হবে:শেখ হাসিনা শেখ হাসিনার সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবায়ন:বীর বাহাদুর ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর আগস্টেও চমক রপ্তানি আয়ে ২০ পণ্যে ইতিবাচক প্রবৃদ্ধি সমন্বিতভাবে কাজ করায় এ বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে : এলজিআরডি মন্ত্রী সব ভূমিসেবা এক ছাদের নিচে আসছে শহরেও বাড়ছে সৌর বিদ্যুতের ব্যবহার করোনার মধ্যেও দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম হবো :অর্থমন্ত্রী সৌদিতে প্রবেশের অনুমতি পেল বাংলাদেশসহ ২৫ দেশ অপরাধী যেই হোক, আইনের আওতায় আনা হবে: কাদের চীনের চেয়েও বাংলাদেশের ব্রডব্যান্ড গতিশীল! বঙ্গবন্ধু স্যাটেলাইটের নেটওয়ার্কে আসছে সাগরে মাছ
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

দৈনিক বান্দরবান
সর্বশেষ:
সবাইকে নির্বাচনমুখী করতেই প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানতে হবে: সংসদে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র যাচ্ছেন প্রধানমন্ত্রী, জাতিসংঘে ভাষণ দেবেন ২৪ সেপ্টেম্বর টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর সাহিত্য মানুষের মধ্যে গভীর রেখাপাত করতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী ২৫ মার্চ এক মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ কক্সবাজারে হচ্ছে সুড়ঙ্গ সড়ক! শিক্ষাক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ছোট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ গঠন বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক ফ্লাওয়ার মিল চালু সিটি ইকোনমিক জোনে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসির মাস্টারপ্ল্যান স্বর্ণের দাম ভরিতে কমল ২০৪১ টাকা বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ৭ মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ধারাবাহিক সরকার গঠন করে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির রাষ্ট্রপতির মুখে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা বান্দরবা‌নে ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে:আইনমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই:স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে বাংলাদেশ ১৭০ বছর পরে ফিরে আসলো বাঙ্গালীর সোনালী ঐতিহ্য মসলিন সমালোচনার পাশাপাশি ভালো কাজের স্বীকৃতি দিন: এলজিআরডিমন্ত্রী পদ্মা সেতুতে হবে চারটি স্মৃতিস্তম্ভ বান্দরবান পার্বত্য জেলায় হচ্ছে স্মাট ভিলেজ করোনা সঙ্কট কাটিয়ে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের আশা নৌপথে জাপান থেকে দিয়াবাড়ী আসবে মেট্রোরেল

 বান্দরবানে যোগ হল নতুন আধুনিক এ্যাম্বুলেন্স

দৈনিক বান্দরবান

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

 


বান্দরবানের রোগীদের আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্য নিয়ে উদ্বোধন করা হলো নতুন অ্যাম্বুলেন্স।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে বান্দরবান স্বাস্থ্য বিভাগকে প্রদানকৃত নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধন করেন।

এসময় সিভিল সার্জন ডা.অংসুই প্রু চৌধুরী’র হাতে অ্যাম্বুলেন্স এর চাবি হস্তান্তর করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর।

বান্দরবান স্বাস্থ্য বিভাগকে প্রদানকৃত নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত রয়েছে। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে পার্বত্য জেলার শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ ব্যবস্থাসহ সবক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী সবাইকে একযোগে উন্নয়ন কাজে অংশগ্রহনের জন্য আহবান জানান এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করার অনুরোধ জানান।

বান্দরবান স্বাস্থ্য বিভাগ জানায়,বান্দরবানের সাত উপজেলায় সাতটি অ্যাম্বুলেন্স রয়েছে আর নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্সটি চালু হলে রোগীরা আগের চেয়ে আরো বেশি সুযোগ সুবিধা পাবে। নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্স এ রোগীরা শীতাতপ যাত্রার পাশাপাশি,অক্সিজেন সেবা এবং নেবুলাইজার সাকসেন মেশিনের যাবতীয় সুযোগ সুবিধা পাবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সিভিল সার্জন ডা.অংসুই প্রু চৌধুরী,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.ত্রিলোচন চাকমা,বান্দরবান নার্সিং কলেজের অধ্যক্ষ আলেয়া বেগম,বান্দরবান রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী অমল কান্তি দাশ,প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সেক্রেটারী মিনারুল হক ,বান্দরবান সদর হাসপাতালের প্রধান সহকারী সুভাষ দাশসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
[0:15 am, 14/09/2021] channel 24: বান্দরবানে করোনায় ক্ষতিগ্রস্থ কর্মহীন দু:স্থ পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান


করোনা ভাইরাস সংকটে ক্ষতিগ্রস্থ,কর্মহীন দু:স্থ পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করলো রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট।

১১সেপ্টেম্বর (শনিবার) সকালে বান্দরবানের বালাঘাটা,বিক্রিছড়া,রেইচা লম্বা ঘোনাপাড়া, তালুকদারপাড়া এলাকায় রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর আয়োজনে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে করোনায় কর্মহীন ও ক্ষতিগ্রস্থ ১৯২পরিবারের হাতে নগদ ৪হাজার ৫০০টাকা করে মোট ৮লক্ষ ৬৪হাজার টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার,সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা, রেড ক্রিসেন্ট সোসাইটির আইসি আরসি এর উপদেষ্টা শিরীন সুলতানা,বান্দরবান ইউনিট এর ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরী,সেক্রেটারী অমল কান্তি দাশ,ইউনিট লেভেল অফিসার মোশারেফ হোসেনসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা জানায়,করোনা ভাইরাস শুরু থেকে রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট বান্দরবানের বিভিন্ন দুর্গম এলাকায় গিয়ে সাধারণ জনগণকে খাদ্য সহায়তা,স্যানিটাইজার,মাক্সসহ নগদ অর্থ প্রদান করে যাচ্ছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বর্তমান সরকার গরীব ও অসহায়দের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী  সংগঠন ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা করোনা মোকাবেলায় সরকারকে সহযোগিতা করছে আর গরীব ও অসহায়দের বিভিন্নভাবে সহায়তা দিয়ে যাচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,আমাদের সম্পদ সীমিত আর এই সীমিত সম্পদকে কাজে লাগিয়ে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

দৈনিক বান্দরবান
দৈনিক বান্দরবান